মাইক্রোসফ্ট এক্সেল

মাইক্রোসফ্ট এক্সেল

সংজ্ঞা - মাইক্রোসফ্ট এক্সেল মানে কি?

মাইক্রোসফ্ট এক্সেল মাইক্রোসফ্ট দ্বারা উত্পাদিত একটি সফ্টওয়্যার প্রোগ্রাম যা ব্যবহারকারীদের স্প্রেডশীট সিস্টেম ব্যবহার করে সূত্র সহ তথ্য সংগঠিত, বিন্যাস এবং গণনা করার অনুমতি দেয়। এই সফটওয়্যারটি মাইক্রোসফ্ট অফিস স্যুট এর অংশ এবং অফিস স্যুটের অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ।



বিনামূল্যে Webinar | আইডিআরএর এসকিউএল ডায়গনিস্টিক ম্যানেজারের সাথে মায়াউইকিউএল এবং মারিয়াডবিকে কীভাবে নিরীক্ষণ এবং বিশ্লেষণ করবেন

টেকোপিডিয়া মাইক্রোসফ্ট এক্সেল ব্যাখ্যা করে

এক্সেল মাইক্রোসফ্ট উইন্ডোজ এবং ম্যাক অপারেটিং সিস্টেমের জন্য উত্পাদিত এবং বিতরণ করা একটি বাণিজ্যিক স্প্রেডশীট অ্যাপ্লিকেশন। এতে মৌলিক গণনা সম্পাদন, গ্রাফিং সরঞ্জামগুলি ব্যবহার, পিভট টেবিল তৈরি এবং ম্যাক্রো তৈরি করার ক্ষমতা রয়েছে।


এক্সেলের একই মৌলিক বৈশিষ্ট্য রয়েছে যা সমস্ত স্প্রেডশীট অ্যাপ্লিকেশন, যা সারি এবং কলামে সাজানো কোষগুলির সংগ্রহকে ডেটা সংগঠিত এবং ম্যানুয়াল করার জন্য ব্যবহার করে। তারা চার্ট, হিস্টোগ্রাম এবং লাইন গ্রাফ হিসাবে তথ্য প্রদর্শন করতে পারে।


এক্সেল বিভিন্ন দৃষ্টিকোণ থেকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে তথ্য ব্যবস্থা ব্যবহারকারীদের অনুমতি দেয়। ভিজ্যুয়াল বেসিকটি এক্সেলগুলিতে অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহার করা হয়, যা ব্যবহারকারীদের বিভিন্ন জটিল সাংখ্যিক পদ্ধতি তৈরি করতে দেয়। প্রোগ্রামারদের কোড, ডিবাগিং এবং কোড মডিউল সংগঠন লেখার জন্য উইন্ডোজ সহ ভিসুয়াল বেসিক এডিটর ব্যবহার করে সরাসরি কোড করার বিকল্প দেওয়া হয়।

Comments

Popular Posts